নেত্রকোণা জেলা শাখার ত্রয়োদশ সম্মেলন

By on November 5, 2015
BMP Organization 1

১১ সেপ্টেম্বর ২০১৫ তারিখ নেত্রকোণা জেলা শাখার ত্রয়োদশ সম্মেলন অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ডাঃ ফওজিয়া মোসলেম। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ফেরদৌস আরা মাহমুদা হেলেন, সাংগঠনিক সম্পাদক উম্মে সালমা বেগম, কেন্দ্রীয় স্বাস্থ্য উপ-পরিষদের সম্পাদক নুরুলওয়ারা বেগম, নেত্রকোণা জেলা শাখার উপদেষ্টা জুবেদা আক্তার খাতুন এবং বেগম রোকেয়া, জেলা ডায়াবেটিক সমিতির সভাপতি এম.এ.হামিদ খান, সদর উপজেলা নির্বাহী অফিসার মোস্তারী কাদেরী। আরো উপস্থিত ছিলেন নেত্রকোণা জেলা জজ কোর্ট এর বিজ্ঞ পি.পি. জি.এম.খান বিমল, সাংবাদিক ও কবি আল আজাদ, অধ্যাপক মতীন্দ্র সরকার। সভায় সভাপতিত্ব করেন জেলা শাখার সভাপতি সাহিদা পাঠান ডেইজী। শুভেচ্ছা বক্তব্য রাখেন সহ-সাধারণ সম্পাদক তাহেজা বেগম।
প্রধান অতিথির বক্তব্যে ডাঃ ফওজিয়া মোসলেম নেত্রকোণা জেলা শাখার এয়োদশ সম্মেলনের সফলতা কামনা করেন। তিনি সংগঠনকে সুসংহত ও সংগঠিতকরণে সকলের ঐক্যবদ্ধ সহযোগিতা কামনা করেন। তিনি পরিবার, সমাজ ও রাষ্ট্রে একজন সচেতন নারীর অবদানের বিষয়ে গুরুত্ব আরোপ করেন। তিনি বাংলাদেশ মহিলা পরিষদের একজন সদস্যের যে সকল গুনাবলী ও আদর্শ অনুসরণ করে সাংগঠনিক কাজ করতে হয় সে বিষয়ে আলোচনা করেন। তিনি বাংলাদেশের প্রশাসন থেকে শুরু করে গৃহকর্ম পর্যন্ত নারীদের কাজের দক্ষতার বর্ণনা করেন। তিনি সকল সংগঠকদের কাজের প্রতি দায়বদ্ধতা, ইচ্ছা সেবা, প্রতি মুহুর্তে নিজেকে তৈরী করার ইচ্ছা, কাজের প্রতি গুরুত্ব এবং পরিকল্পনা অনুযায়ী কর্মসূচী বাস্তবায়নের প্রতি গুরুত্ব দেওয়ার আহ্বান জানান।
বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ মহিলা পরিষদ কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ফেরদৌস আরা মাহমুদা হেলেন উপত সবাইকে সংগ্রামী শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তিনি বাংলাদেশ মহিলা পরিষদ প্রতিষ্ঠার ইতিহাস তুলে ধরেন। জননী সাহসিকা কবি সুফিয়া কামাল কিভাবে এ সংগঠনকে অসহায়, বঞ্চিত নারীদের অধিকার প্রতিষ্ঠার একটি প্লাটফর্ম তৈরী করে গেছেন তার বর্নণা করেন।
বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় কমিটির সংগঠন উপ-পরিষদ সম্পাদক উম্মে সালমা বেগম বলেন, বাংলাদেশ মহিলা পরিষদ নারীর অধিকার প্রতিষ্ঠার রাজনীতি করে। এই সংগঠন গণনারীর সংগঠন। এই সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্যকে সামনে রেখে সংগঠনকে আরো সংগঠিত ও সুসংহত করে নারীর অধিকার প্রতিষ্ঠার আন্দোলনকে আরো জোরদার করার আহ্বান জানান। তিনি তৃণমূল থেকে কেন্দ্র পর্যন্ত স্বেচ্ছাসেবার এই সংগঠনকে আরো শক্তিশালী করার জন্য তর“নীদের সম্পৃক্ততা প্রত্যাশা করেন। তিনি সম্মেলনের সফলতা কামনা করেন এবং নেত্রকোনা জেলাকে তাদের অব্যাহত কাজের ধারাবাহিকতা বজায় রাখার আহ্বান জানান।
রেহানা সিদ্দিকীকে সভাপতি ও তাহেজা বেগমকে সাধারণ সম্পাদক করে ৩৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। সম্মেলনে নেত্রকোণা জেলার বিভিন্ন পত্রিকার সাংবাদিক, সমমনা সংগঠনের প্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, সাধারণ নারী-পুরুষ, জেলা উপদেষ্টা মন্ডলির সদস্য, জেলা, থানা, ইউনিয়ন, গ্রাম ও পাড়া কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। ।

BMP Organization 2

BMP Organization 3

BMP Organization 4

BMP Organization 5

About Bangladesh Mahila Parishad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>